| | বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি |

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রমিক বিক্ষোভ-অবরোধ

প্রকাশিতঃ ৬:৩৮ অপরাহ্ণ | জানুয়ারি ০৭, ২০২১

somoy news

অনলাইন ডেস্ক : গাজীপুর মহানগরীর সাইবোর্ড এলাকায় বকেয়া বেতনের দাবিতে কারখানার শ্রমিকরা বিক্ষোভ করে মহাসড়ক অবরোধ করে রেখেছে। বৃহস্পতিবার দুপুর সোয়া দুইটা থেকে ইস্ট ওয়েস্ট লিমিটেড নামের কারখানার শ্রমিকরা ওই এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছে। এতে ওই মহাসড়কে দীর্ঘযানজটের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কারখানার এক শ্রমিক জানান, বৃহস্পতিবার আমাদের বকেয়া বেতন দেয়ার কথা ছিল। বেতন না দেয়ায় শ্রমিকরা বিক্ষোভ ও সড়ক অবরোধ শুরু করে। নভেম্বরের অর্ধেক এবং ডিসেম্বরের পুরো বেতন ছাড়াও ঈদ বোনাসের অর্ধেক টাকাও বকেয়া রয়েছে। এছাড়া করোনাকালীন প্রণোদনার (৫শতাংশ) টাকা শ্রমিকদের দেয়া হয়নি। বকেয়া বেতন-ভাতা চাইলেই কতৃপক্ষ শ্রমিক ছাটাই করে দেয়। বেতন চাওয়ায় আমাকে ছাটাই করার হুমকি দিয়ে ফ্লোর পরিবর্তন করে দিয়েছে ফ্লোর ইনচার্জ।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ জানান, ইস্ট ওয়েস্ট কারখানায় প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক রয়েছে। কারখানার শ্রমিকদের গত নভেম্বরের অর্ধেক এবং ডিসেম্বরের পুরো বেতন বকেয়া রয়েছে। ওই বেতনের দাবিতেই কয়েক হাজার শ্রমিক কারখানার পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে অবরোধ করে রাখে এবং বিক্ষোভ শুরু করে। কারখানা মালিক পক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা বেতনের টাকা যোগাড় করছে। প্রাথমিকভাবে বলেছে আগামি সোমবার নভেম্বরের এবং ২০জানুয়ারি ডিসেম্বরের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করার আশ^াস দিয়েছে। শ্রমিকদের আরো কিছু দাবি আছে সেগুলো মালিকপক্ষ মেনে নিয়েছে। তারপরও শ্রমিকরা তা না মেনে মহাসড়ক অবরোধ করে রাখে। বিকেল ৫টা পর্যন্ত তারা সড়ক অবরোধ করে রাখে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

জিএমপি’র (মিডিয়া) উপ-কমিশনার মো. জাকির হাসান যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ময়মনসিংহগামী যানবাহনগুলো টঙ্গীর স্টেশন রোড দিয়ে পূর্ব দিকে মীরেরবাজার হয়ে ভোগড়া বাইপাস এবং ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগড়া বাইপাস দিয়ে কোনাবাড়ি-চন্দ্রা হয়ে চলতে বলা হয়েছে। এতে ওইসব পথেও এখন যানবাহনের চাপ বেড়ে গেছে এবং দীর্ঘ সারি তৈরি হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, মহানগরীর সাইনবোর্ড এলাকার ইস্ট ওয়েস্ট লিমিটেড কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares