| | রবিবার, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি |

বিদায় সংবর্ধনায় নিজে কাঁদলেন-অন্যদের কাঁদালেন-ওসি বিপ্লব কুমার বিশ্বাস

প্রকাশিতঃ ১২:০০ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ২৭, ২০২০

www somoy news

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাসের বদলি জনিত কারণে গতকাল (২৫ ফেব্রুয়ারি) মঙ্গলবার সন্ধায় হালুয়াঘাট থানা পুলিশের উদ্যোগে থানা চত্বরে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। পরবর্তিত্বে তিনি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করবেন।
এ সময় বিদায়ী এই পুলিশ কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা ও সন্মাননা ক্রেষ্ট প্রদান করেন পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কবীরুল ইসলাম বেগ, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, যুগ্ম-সম্পাদক মোরর্শেদ আনোয়ার খোকন, হালুয়াঘাট সার্কেলের নব-যোগদানকৃত সহকারী পুলিশ সুপার খলিলুর রহমানসহ থানার অফিসারগণ।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আবেগ-আপ্লুত বিপ্লব কুমার বিশ্বাস এক পর্যায়ে কেঁদে ফেলেন। তার কান্না দেখে চোখের পানি ধরে রাখতে পারেননি অন্যরাও। শুধু ফ্যাল ফ্যাল করে তাকিয়ে ছিলেন উপস্থিত ব্যক্তিবর্গের সামনে। উপস্থিত স্থানীয় সাংবাদিক,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলারগণসহ গন্যমান্য ব্যক্তিরাও এ সময় চোখের পানি দরে রাখতে পারেনি। এ সময় এক হৃদয় বিধারক দৃশ্যের অবতারণা হয়।

বাংলাদেশ পুলিশের আই জিপি ব্যাজ প্রাপ্ত ওসি বিপ্লব কুমার বিশ্বাস বিগত ২০০১ সনে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। ২০১৯ সনের ১৭ জুন হালুয়াঘাট থানায় যোগদান করেন। এর পূর্বে শেরপুর জেলার ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দ্বায়িত্ব পালন করেন। হালুয়াঘাটে পুলিশিং কাজে ব্যাপক তৎপরতা চালিয়ে জনমানুষের কাছে আস্থার মূর্ত প্রতীক ছিলেন। পুলিশ শাসক নয়; জনগণের বন্ধু, নিজের কর্মতৎপরতায় সাধারণ মানুষের সেবা প্রদান করে গোটা পুলিশ বাহিনীর ভামমূর্তি উজ্জ¦ল করে যাচ্ছিলেন। মাত্র ৮ মাসেই পুলিশের দ্বায়িত্ব পালনের পাশাপাশি নিজ উদ্যোগে সামাজিক দ্বায়িত্ব পালনের মাধ্যমে উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, সাংবাদিক,ব্যবসায়ী ও সাধারণ জনগনের কাছে নিজেকে সু-পরিচিত করেছেন। রাস্তার ধারে থানা ভবনে সর্বসাধারণের উদ্যেশ্যে বিভিন্ন দৃষ্টি নন্দন স্থানে ছন্দে ছন্দে লিখা, সড়ক দূর্ঘটনা,মাদক,ধুমপান,ইভটিজিং রোধে বাহারি রং এর ব্যানার,ফেস্টুন স্থাপন করেছেন।

অত্র উপজেলা থেকে বাল্য বিবাহ,জুয়া,ইভটিজিং,মাদক ব্যবসায়ী,নারী নির্যাতনকারী,সমাজ বিরোধী কার্যক্রমে জড়িত ব্যক্তিদের অপরাধ নির্মূল করতে উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে আলোচনা সভা,সেমিনার করে জনসেচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সর্বাতœক চেষ্টা করেন। হালুয়াঘাটে প্রশংসনীয় উদ্যোগ গ্রহন করে ড্রাইভিং লাইসেন্স প্রত্যাশী মোটর সাইকেল চালকদের তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রদান করেছেন তিন হাজার লার্নার কার্ড।

বিভিন্ন চাঞ্চল্যকর মামলার এজাহার নামীয় আসামীদেরকে ঘটনার সাথে সাথে গ্রেফতার,মাদক ব্যবসায়ীসহ মাদক উদ্ধার,আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক,বিভিন্ন জুয়ার মঞ্চ গুড়িয়ে দিয়ে জুয়ারীদের আটক, গ্রেফতারী পরোয়ানা তামিলসহ সাজাপ্রাপ্ত আসামী আটকের ঘটনায় কৃতকর্মের স্বীকৃতি স্বরুপ গত নভেম্বর মাসে ময়মনসিংহ রেঞ্চের শ্রেষ্ঠ পুলিশ পরির্দশক নির্বাচিত হয়ে কৃতকর্মের স্বীকৃতি স্বরুপ ময়মনসিংহ রেঞ্চের সাবেক ডিআইজি নিবাস চন্দ্র মাঝি এই পুলিশ কর্মকর্তাকে শ্রেষ্ঠ পুলিশ পরির্দশক এর সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেন।
দৈনিক সময় সংবাদ

গত ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে থানা চত্বরে আলোকচিত্র প্রদর্শনী ও পিঠা উৎসব করে ব্যাপক ভাবে সাড়া জাগিয়েছেন। জাতির মহান শহীদদের অকৃত্রিম ভালবাসায় শ্রদ্ধাভরে স্মরণ করে কুচকাওয়াজ,ক্রীড়া প্রতিযোগীতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পর উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে নতুন প্রজম্মের উদ্যেশ্যে প্রদান করা বক্তব্যে সারা জেলায় আলোড়ন সৃষ্টি করেন।

“মুজিববর্ষের অঙ্গীকার,পুলিশ হবে জনতার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিববর্ষ পালন উপলক্ষ্যে থানা ভবনে করেছেন আলোকচিত্র প্রদর্শনী। নতুন থানা ভবনের প্রকৃত সুন্দর্য বৃদ্ধির লক্ষ্যে পুরানো টিন সেট ঘরটি ভেঙ্গে সু-স্বজিত স্যালুটিং ডাইস্ নির্মাণ পরিকল্পনাসহ থানা কম্বাউন্ডে অফিসার ফোর্সদের শরিল স্বাস্থ্য সঠিক রাখার জন্য ওয়াকিং ওয়ে নির্মাণ করছেন।

পাশাপাশি গ্রাম পুলিশদের বসার জন্য সেডঘর স্থাপনের জন্য কর্মপরিকল্পনা গ্রহন করেছিলেন। বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করে ও গোলঘর স্থাপন করে থানা চত্বরকে বানিয়েছিলেন সবুজের বিপ্লব। এই পুলিশ কর্মকর্তা হঠাৎ বদলরি বিষয়টি মানতে পারেননি হালুয়াঘাটে জনসাধারণ। তারপরও পুলিশের উর্ধ্বতন কতৃপক্ষের প্রতি সন্মান প্রর্দশন করে অশ্রুসিক্ত নয়নে বিদায় জানালেন হালুয়াঘাটবাসী এই পুলিশ কর্মকর্তাকে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares