| | শনিবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি |

হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস পালন

প্রকাশিতঃ ১:৪৪ অপরাহ্ণ | নভেম্বর ০৩, ২০২১

somoy news

এম,এ মালেক হালুয়াঘাট (ময়মনসিংহ ) ঃ ৩রা নভেম্বর, বুধবার ঐতিহাসিক তেলিখালি যুদ্ধ দিবস উপলক্ষে ময়মনসিংহের হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় পালিত হল ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস ।

দিবসটি উপলক্ষে বুধবার (৩রা নভেম্বর ) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ভূবনকুড়া ইউনিয়নের আচকিপাড়া গ্রামে আনুষ্ঠানিকভাবে পালন করা হয়েছে তেলিখালি স্মৃতিসৌধ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন, পুস্পস্তবক অর্পণ মহান শহীদদের কবর জিয়ারত, দোয়া মাহফিল পড়ে আচকিপাড়া আদিবাসী নিম্নমাধ্যমিক বিদ্যালয় প্রঙ্গণে স্মৃতিচারণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগের ( ভারপ্রাপ্ত ) সভাপতি কবিরুল ইসলাম বেগ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন , উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) তৌহিদুর রহমান , উপজেলা ভাইস চেয়ারম্যান শাখাওয়াত হোসেন ফকির, জেলা সাবেক কমান্ডার আব্দুর রব, সাবেক যুগ্ন আহবায়ক বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আব্দুর রাজ্জাক ,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম আজাদ , অফিসার ইনর্চাজ শাহীনুজ্জামান খান সহ মুক্তিযোদ্ধা পরিবার ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ।

উল্লেখ্য ,১৯৭১সালের এই দিনে হালুয়াঘাট উপজেলার তেলিখালী রণাঙ্গণ হয়ে উঠেছিল পাঁচ ঘণ্টার রক্তক্ষয়ী এই যুদ্ধে ১২৪ জন পাকিস্তানি সেনা ও তাদের শতাধিক সহযোগী রাজাকার আলবদরসহ ২৩৪ জনকে খতম করে মুক্তিযোদ্ধাদের যৌথবাহিনী। এতে শহীদ হন মিত্রবাহিনীর ২১ জন জওয়ান ও সাতজন বীর মুক্তিযোদ্ধা। তালিকাভুক্ত সাত শহীদ হচ্ছেন, জামালপুরের সরিষাবাড়ির শওকত আলী, ময়মনসিংহের ফুলপুরের হযরত আলী, হালুয়াঘাটের আক্তার হোসেন, ময়মনসিংহ সদরের আলাউদ্দিন, শাহজাহান, শ্রী রঞ্জিত গুপ্ত এবং সিপাহী ওয়াজিউল্লাসহ নাম না জানা অনেকেই। এই বীর শহীদদের স্মরণে নির্মাণ করা হয়েছে স্মৃতিফলক। ক্যাম্পের পেছনে শনাক্ত করা হয়েছে সাত শহীদের গণকবর।

ময়মনসিংহ সীমান্তে এটি প্রথম বিজয় ছিল। এরপর থেকেই ৩ নভেম্বর ‘ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবসকে’ সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবারও এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হলো।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares