| | মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি |

অং সান সু চির বিচার শুরু

প্রকাশিতঃ ৯:৫৯ অপরাহ্ণ | জুন ১৪, ২০২১

somoy news

অনলাইন ডেস্ক ; সেনা অভ্যুত্থানে উৎখাত হওয়া মিয়ানমারের গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চির বিচার শুরু হচ্ছে আজ (সোমবার)। তার বিরুদ্ধে গত নির্বাচনে প্রচারকালে করোনাভাইরাসের বিধিনিষেধ ভঙ্গ ও লাইসেন্সবিহীন ওয়াকিটকি ব্যবহারের অভিযোগে আনা হয়েছে। খবর রয়টার্সের।

সু চির প্রধান আইনজীবী জানিয়েছেন, প্রথম মামলার বিচার জুলাইয়ের শেষ পর্যন্ত চলতে পারে। তবে সু চি কোনো অন্যায় করেননি বলে দাবি করেছেন তার আইনজীবীরা।

৭৫ বছর বয়সী নোবেল বিজয়ী নেত্রী অং সান সু চির বিরুদ্ধে আরও কিছু গুরুতর অভিযোগে মামলা করা হয়েছে। এগুলোর মধ্যে উসকানি দেওয়ার অভিযোগ, সরকারি গোপনীয়তা আইন ভঙ্গ ও ইয়াংগনের সাবেক মুখমন্ত্রীর কাছে থেকে ছয় লাখ ডলার ও ১১ দশমিক চার কেজি সোনা ঘুষ গ্রহণের অভিযোগও আছে।

গত ১ ফেব্রুয়ারির অভ্যুত্থানের পর সু চির বিরুদ্ধে মোট ছয়টি অভিযোগ আনা হয়। ওই সময় তাঁকে গ্রেপ্তার করে গৃহবন্দি করে রাখা হয়। তাঁর সঙ্গে সঙ্গে দলের অন্য নেতাদেরও আটক ও গৃহবন্দি করে রাখা হয়।

মিয়ানমারের সেনাবাহিনী শুরু থেকেই বলে আসছে, ভোটার জালিয়াতির নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছিলেন অং সান সু চির দল এনএলডি।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares