| | মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি |

করোনায় মৃত্যু ফের অর্ধশত ছাড়াল, আক্রান্ত ৩০৫০

প্রকাশিতঃ ৯:৫৩ অপরাহ্ণ | জুন ১৪, ২০২১

somoy news

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৫৪ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৩০৫০ জন।সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তির তথ্য মতে, ২৪ ঘণ্টায় ২১ হাজার ৯১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৬০২টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬১ লাখ ৯৫ হাজার ৭১৪টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ৮ লাখ ২৯ হাজার ২৭২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৭২ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৫৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৮ হাজার ৮৩০ জন।

নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮০ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুর ৫৪ জনের মধ্যে ৩৯ জন পুরুষ এবং ১৫ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ১৩, চট্টগ্রামে ১৪, রাজশাহীতে ১৩, খুলনায় ৭, বরিশালে ১, রংপুরে ৫ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ১৭২ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৪৭৭ জন এবং নারী ৩ হাজার ৬৯৫ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৪, ৪১ থেকে ৫০ বছরের ৬, ৩১ থেকে ৪০ বছরের ৫, ২১ থেকে ৩০ বছরের ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares