| | সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি |

হালুয়াঘাটে প্রাণিসম্পদ প্রদর্শনী শুভ উদ্বোধন

প্রকাশিতঃ ৪:৩৭ অপরাহ্ণ | জুন ০৫, ২০২১

somoy news

এম,এ মালেক,হালুয়াঘাট(ময়মনসিংহ): ময়মনসিংহের হালুয়াঘাটে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর শুভ উদ্বোধন হয়েছে।

শনিবার (৫জুন) সকালে হালুয়াঘাট সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ‘প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প’(এলডিডিপি) এর সহযোগিতায় প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রাণালয় কর্তৃক উপজেলা পর্যায়ে ‘দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর শুভ উদ্বোধন করা হয়।

হালুয়াঘাটে প্রাণিসম্পদ প্রদর্শনী শুভ উদ্বোধন


উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম’র সভাপতিত্বে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাখাওয়াত হোসেন ফকির, পৌরসভার মেয়র খায়রুল আলম ভূঞা, হালুয়াঘাট উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি কবিরুল ইসলাম বেগ,(ভারপ্রাপ্ত) সধারণ সম্পাদক আব্দুর রশিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোর্শেদ আনোয়ার খোকন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শহীদুল আলম, উপজেলা কৃষি অফিসার মাসুদুর রহমান, হালুয়াঘাট সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাব, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ (বিআরডিপি) এর চেয়ারম্যান সাজ্জাদুল হক সাজ্জাদসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত খামারিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও হালুয়াঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জোটন চন্দ্র ঘোষ, সাংবাদিক দুলাল রায়, এম এ খালেক, এম এ মালেক, মাজহারুল ইসলাম মিশু, দেওয়ান নাঈম প্রমূখ।

এই প্রদর্শনীতে প্রায় ৪০ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাসঁ, মুরগী ও বিভিন্ন ধরনের পাখী প্রদর্শনী করা হয়। উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ শহীদুল আলম বলেন, দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণি সম্পদ প্রদর্শনীর মাধ্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির গবাদিপশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন প্রভাষক পাভেল হোসেন।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares