| | বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি |

আইসিসি র‍্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে মেহেদি মিরাজ

প্রকাশিতঃ ৫:৪০ অপরাহ্ণ | মে ২৬, ২০২১

somoy news

স্পোর্টস ডেস্ক :চলতি সিরিজে বোলার মেহেদি হাসান মিরাজ আছেন দারুণ ছন্দে। প্রথম ওয়ানডেতে চার উইকেটের পর দ্বিতীয় ওয়ানডেতে তুলে নিয়েছেন আরও তিন উইকেট। এর ফলে আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দুইয়ে উঠে এসেছেন তিনি। আছেন ক্যারিয়ার সেরা অবস্থানেও। এদিকে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দশে ফিরে এসেছেন পেসার মুস্তাফিজুর রহমান।

সিরিজ শুরুর আগে মিরাজ এক ধাপ পিছিয়েই গিয়েছিলেন। চলে গিয়েছিলেন চার থেকে পাঁচে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে চলতি সিরিজের দারুণ পারফর্ম্যান্স তাকে এবার তুলে এনেছে ক্যারিয়ার সেরা অবস্থানে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে পেয়েছিলেন চার উইকেট, পরেরটায় তিনটি। দুই ওয়ানডেতেই রান দিয়েছেন ওভারপ্রতি তিনেরও কম।

তাতেই এই দুর্দান্ত অর্জন এসে ধরা দিল মিরাজের পায়ে। বাংলাদেশের ইতিহাসে মাত্র দ্বিতীয় বোলার হিসেবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দুইয়ে উঠে এসেছেন তিনি। এর আগে আবদুর রাজ্জাক প্রথম বাংলাদেশি বোলার হিসেবে ২০১০ সালে উঠে এসেছিলেন শীর্ষ দুইয়ে।

রেটিং পয়েন্টের দিক থেকেও মিরাজ আছেন ক্যারিয়ার সেরা অবস্থানে। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৭২৫। আর তার এক ধাপ ওপরে থাকা ট্রেন্ট বোল্টের ঝুলিতে আছে ৭৩৭ পয়েন্ট। মিরাজ যাকে টপকে উঠে এসেছেন দুইয়ে, সেই মুজিবুর রহমানের পয়েন্ট ৭০৮।

দুই ওয়ানডের বোলিং বড় পরিবর্তন এনেছে মুস্তাফিজুর রহমানের অবস্থানেও। আট ধাপ এগিয়ে তিনি আছেন নবম অবস্থানে। তার রেটিং পয়েন্ট ৬৫২।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares