| | সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি |

ঘূর্ণিঝড় ইয়াসে সুন্দরবন থেকে লোকালয়ে বাঘ

প্রকাশিতঃ ৫:৩৪ অপরাহ্ণ | মে ২৬, ২০২১

somoy news

আন্তর্জাতিক ডেস্ক: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বিপর্যস্ত পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। এরমধ্যেই বন থেকে একটি বাঘ বেরিয়ে এসেছে লোকালয়ে। ফলে আতঙ্ক ছড়িয়েছে জেলার কুলতলির মৈপিট উপকূল থানা এলাকায়।

বুধবার সকালে লোকালয়ে বাঘ দেখতে পান কিছু বাসিন্দা। এর ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে জাল ও ট্র্যাঙ্কুলাইজার বন্দুক নিয়ে রওনা দেন কুলতলির বন বিভাগের কর্মীরা। তবে সকাল ১১টা পর্যন্ত বাঘটিকে বাগে আনা যায়নি বলে খবর পাওয়া গেছে।

ইয়াশের জেরে প্রবল জলোচ্ছ্বাসে কুলতলি বিধানসভার সাত/আটটি জায়গায় নদীবাঁধে ফাটল ধরেছে। এর ফলে গ্রামের ভেতরে পানি ঢুকতে শুরু করেছে। যে কোনও মুহূর্তে বাঁধ পুরোপুরি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কুলতলির তৃণমূল বিধায়ক গণেশ মণ্ডল বলেন, ‘সবাইকে আমরা সতর্ক থাকতে বলেছি। এলাকার বাসিন্দাদের নিকটবর্তী সাইক্লোন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।’

সকাল সাড়ে নয়টার দিকে ভারতের ওড়িষ্যায় ইতোমধ্যেই ইয়াস আঘাত হেনেছে। রাজ্যের বালেশ্বরের কাছে ধামরা উপকূলে ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার বেগে এটি আছড়ে পড়েছে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares