| | সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি |

অলিম্পিকে যাচ্ছেন স্প্রিন্টার জহির

প্রকাশিতঃ ৬:৩৭ অপরাহ্ণ | মে ১৯, ২০২১

somoy news

স্পোর্টস ডেস্ক :ওয়াইল্ড কার্ড নিয়ে অ্যাথলেটিকস ডিসিপ্লিনে টোকিও অলিম্পিকসে অংশ নিবেন দেশের চারশ মিটারে রেকর্ডধারী স্প্রিন্টার জহির রায়হান। বুধবার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ অলিম্পিক অ্যাসেসিয়েশন (বিওএ)।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন তিনজন অ্যাথলেটের নাম মনোনয়ন করে টোকিও অলিম্পিকসের জন্য।

একশ মিটার মিটের নারী ও পুরুষ বিভাগের দুই চ্যাম্পিয়ন শিরিন আক্তার ও এম ইসমাইল ও চারশ মিটারের চ্যাম্পিয়ন জহির রায়হানের নাম প্রস্তাব করা হয়।

দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো পারফরম্যান্সের ভিত্তিতে টোকিও অলিম্পিকের জন্য জহিরকে মনোনয়ন দেয়া হয়।

সংবাদটি পেয়ে যেন স্বপ্নপূরণ হয়েছে বলে জানান উচ্ছ্বসিত জহির। তিনি বলেন, ‘অলিম্পিকে খেলার স্বপ্ন পূরণ হয়েছে। যারা মনোনয়ন দিয়েছেন তাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। বাবা-মা সংবাদ শুনে খুবই খুশি হয়েছেন। আমার সার্ভিস দল নৌ বাহিনীও ব্যাপারটি জেনে খুব খুশি।’

ইনজুরির কারণে সবশেষ বাংলাদেশ গেমসে অংশ নেয়া হয়নি জহিরের। পুনর্বাসন শেষে এখন পুরোদমে অনুশীলন চালিয়ে যাচ্ছেন জাতীয় চ্যাম্পিয়নশিপে রেকর্ড গড়া এই স্প্রিন্টার।

ইলেক্ট্রনিক টাইমিংয়ে ৪৬.৮৬ সেকেন্ড সময় নিয়ে জাতীয় চ্যাম্পিয়নশিপে রেকর্ড গড়েন জহির। অলিম্পিকে নিজের রেকর্ডটাকে ছাড়িয়ে যেতে চান এই অ্যাথলেট।

বলেন, ‘অনুশীলনে এখন দম পাচ্ছি। হার্ড ট্রেনিং করছি। আশা করছি অলিম্পিকে নিজের রেকর্ড ছাড়িয়ে যেতে পারব। সবাই দোয়া করবেন।

এর আগে তিনি ওয়ার্ল্ড ইয়ুথ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান ইয়ুথ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে নিজের ইভেন্টে অংশ নিয়ে হিটে উর্ত্তীর্ণ হয়ে সেমিতে খেলার যোগ্যতা অর্জন করেন।

প্রথমবারের মতো অলিম্পিকে অংশ নিচ্ছেন জহির। ২০১৬ সালে রিও অলিম্পিকে অ্যাথলেটিকসে অংশ নেন শিরিন আক্তার।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares