| | সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি |

​ঘূর্ণিঝড় টাউটি: সাগরে ৯১ জনের খোঁজে ভারতীয় নৌবাহিনীর ৫ জাহাজ

প্রকাশিতঃ ১১:২৯ পূর্বাহ্ণ | মে ১৯, ২০২১

somoy news

আন্তর্জাতিক ডেস্ক :ঘূর্ণিঝড় টাউটির কারণে ভারতের মহারাষ্ট্র এবং গুজরাট উপকূলে আটকে পড়ে চারটি জাহাজ। সেখানে আটকে পড়াদের উদ্ধারে নামে ভারতীয় নৌবাহিনী।

বুধবার সকাল পর্যন্ত ৬৩৮ জনকে উদ্ধার করা হয়েছে। কিন্তু বার্জ পাপা (পি-৩০৫)-এ থাকা ৯১ জনের এখনও খোঁজ পাওয়া যায়নি। তাদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে নৌবাহিনীর পাঁচটি জাহাজ এবং একটি হেলিকপ্টার।

দেশটির নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় টাউটির দাপটে চারটি জাহাজ ভেসে যায়। সেই জাহাজ থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ৬৩৮ জনকে উদ্ধার করা হয়েছে। পি-৩০৫ বার্জ ছাড়া বাকি তিনটি জাহাজে আটকে থাকা সকলে এখন নিরাপদে রয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার রাতেও পি-৩০৫ বার্জটি মুম্বাই উপকূল থেকে ৩৫ নটিক্যাল মাইল দূরে ছিল বলে জানা গেছে। ওই বার্জে থাকা ১৮০ জনকে উদ্ধার করা হলেও বাকি ৯১ জনকে এখনও উদ্ধার করা যায়নি।

সোমবার রাতে ভারতের পশ্চিম উপকূলে আঘাত হানে ঘূর্ণিঝড় টাউটি। সেই ঝড়ের দাপটে গুজরাটে মৃত্যু হয়েছে ১৩ জনের। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় ১৬ হাজার বাড়ির।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares