| | সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি |

জুনে আসছে ফাইজারের টিকা

প্রকাশিতঃ ১১:১৯ পূর্বাহ্ণ | মে ১৯, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :আন্তর্জাতিক প্ল্যাটফর্ম গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিন অ্যান্ড ইমিউনাইজেশনের (গ্যাভি) কোভ্যাক্স ফ্যাসিলিটি থেকে ফাইজারের তৈরি এক লাখ ৬ হাজার ডোজ করোনা ভাইরাসের টিকা জুনে পাওয়ার কথা জানিয়েছে সরকার।

মঙ্গলবার রাতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের বরাত দিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক টেলিফোনে তাকে জানিয়েছেন উল্লেখ করে মাইদুল ইসলাম বলেন, “জুনের ২ তারিখে গ্যাভির কোভ্যাক্স ফ্যাসিলিটি থেকে ফাইজারের অন্তত এক লাখ ছয় হাজার কোভিড ভ্যাক্সিন বাংলাদেশে পাঠানো হবে।”

গরিব দেশগুলোর টিকাপ্রাপ্তি নিশ্চিতে গঠিত হয় গ্যাভি। প্রাণঘাতী ও সংক্রামক ব্যাধি থেকে দরিদ্র দেশগুলোর শিশুদের জীবনরক্ষায় টিকা প্রদানে ভূমিকা রাখছে গ্যাভি। এটি বিশ্বের নিম্ন ও মধ্যম আয়ের ৯২টি দেশকে করোনা ভাইরাসের টিকা সরবরাহের উদ্যোগ নিয়েছে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares