| | শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি |

​জনসনের টিকার ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার

প্রকাশিতঃ ১১:৪৮ পূর্বাহ্ণ | এপ্রিল ২৪, ২০২১

somoy news

আন্তর্জাতিক ডেস্ক :রক্ত জমাট বাঁধার কয়েকটি ঘটনা সামনে আসায় যুক্তরাষ্ট্রে দেড় সপ্তাহ আগে জনসন এন্ড জনসনের টিকা দেওয়া বন্ধ করে দেয়া হয়। ১১ দিন পর গত শুক্রবার দেশটির স্বাস্থ্য বিভাগ জনসনের টিকার ওপর থেকে ওই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছে। তবে, রক্ত জমাট বাঁধে কিনা; এ ব্যাপারে কঠোর পর্যবেক্ষণ করতে বলা হয়েছে। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিভাগের রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ বিভাগের (সিডিসি) জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।স্থানীয় সময় শুক্রবার দুপুরে সিডিসি ও খাদ্য এবং ওষুধ প্রশাসনের যৌথ পরামর্শ কমিটির সভায় ১০-৪ ভোটে এ টিকার ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়। এটি কেবল ১৮ বছরের বেশি বয়স্কদের দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

প্রায় ৮০ লাখ মানুষ এরই মধ্যে জনসনের করোনার টিকা নিয়েছেন। এদের মধ্যে ১৫ জনের রক্ত জমাট বাঁধার ঘটনা ঘটেছে। এর পর থেকে যুক্তরাষ্ট্র এবং ইউরোপে এ টিকা দেওয়া বন্ধ রাখা হয়।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares