| | শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি |

করোনায় মারা গেলেন অভিনেতা মহসীন

প্রকাশিতঃ ৪:০২ অপরাহ্ণ | এপ্রিল ১৮, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন। রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার সকাল ৯টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মহসীনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ডিরেক্টরস গিল্ডের সভাপতি, জনপ্রিয় নাট্য নির্মাতা ও অভিনেতা সালাউদ্দিন লাভলু।

তিনি বলেন, ‘সকাল ৯টার দিকে মারা গেছেন মহসীন ভাই। করোনায় আক্রান্ত হওয়ার পর মহসীন ভাইকে প্রথমে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে পরে নেওয়া হয় ইমপালস হাসপাতালে। এ হাসপাতালে তিনি আইসিইউতে ছিলেন। পরে এখান থেকে নেওয়া হয় বারডেমে। আজ চিরবিদায় নিয়ে গেলেন তিনি।’

মঞ্চ ও টেলিভিশন অভিনেতা হিসেবেই পরিচিত এস এম মহসীন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত পরিচালক ও জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন এস এম মহসিন। আর ‘পদক্ষেপ’র মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে এস এম মহসীন বাংলা একাডেমির সম্মানিত ফেলোশিপ লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও৷ অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার ২০২০ সালে তাকে একুশে পদকে ভূষিত করে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares