| | বৃহস্পতিবার, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪২ হিজরি |

গণপরিবহন চলাচল শুরু

প্রকাশিতঃ ৪:২৫ অপরাহ্ণ | এপ্রিল ০৭, ২০২১

somoy news

নিজস্ব প্রতিবেদক : মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত দেশব্যাপী চলাচলে নিষেধাজ্ঞার তৃতীয় দিনে রাজধানীতে গণপরিবহন চলাচল শুরু হয়েছে।বুধবার সকালে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহন চলতে দেখা যায়।
মঙ্গলবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকাসহ দেশের সব সিটি কর্পোরেশন এলাকায় বুধবার থেকে গণপরিবহন চলবে।

করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত ১৮ দফা বাস্তবায়নে গত ০৫ এপ্রিল থেকে রাজধানীসহ সারাদেশে চলাচলে নিষেধাজ্ঞা শুরু হয়। নির্দেশনা অনুসারে জরুরি পণ্যবাহী পরিবহন ছাড়া রাস্তাঘাটে গণপরিবহন চলাচল বন্ধ থাকে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ারও নির্দেশনা রয়েছে। কিন্তু শুরুর দিন থেকেই রাজধানীতে ঢিলেঢালা ভাবে নিষেধাজ্ঞা পালিত হতে দেখা যায়।

এদিকে, নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট সময়ের জন্য মার্কেট খুলে দেয়ার দাবিতে প্রতিদিনই রাজধানীর নিউমার্কেটে, সায়েন্স ল্যাবরেটরি, এলিফ্যান্টরোডসহ পুরানা ঢাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হচ্ছে।

সরকার ঘোষিত দেশব্যাপী চলাচলে এ নিষেধাজ্ঞা বাড়বে কি না তা জানা যাবে বৃহস্পতিবার।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares