| | বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি |

৩৪ বছর পর কোপা দেল রে চ্যাম্পিয়ন সোসিয়েদাদ

প্রকাশিতঃ ১২:০২ অপরাহ্ণ | এপ্রিল ০৪, ২০২১

somoy news

স্পোর্টস ডেস্ক :সবশেষ শিরোপা জয়ের স্বাদ মিলেছিল তিন দশকেরও বেশি সময় আগে। অবশেষে সেই খরা কাটল। আথলেতিক বিলবাওকে হারিয়ে কোপা দেল রেতে চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল সোসিয়েদাদ। সেভিয়ার লা কারতুহা স্টেডিয়ামে শনিবার রাতে ফাইনালে ১-০ গোলে জিতেছে সোসিয়েদাদ। একমাত্র গোলটি করেন মিকেল ওইয়ারসাবাল।

৩৪ বছর পর আবারও শিরোপা জয়ের উল্লাসে মাতল দলটি। সবশেষ ১৯৮৬-৮৭ মৌসুমে স্পেনের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতাতেই চ্যাম্পিয়ন হয়েছিল তারা। মাঝে ২০০৯-১০ মৌসুমে অবশ্য ‘বি’ লিগে সেরা হয়েছিল সোসিয়েদাদ, তবে তা মেজর কোনো শিরোপা নয়।

স্প্যানিশ কাপ নামে পরিচিত এই প্রতিযোগিতায় সোসিয়েদাদের এটি তৃতীয় শিরোপা। প্রথমবার তারা ট্রফিটি জিতেছিল ১৯০৯ সালে। ম্যাচটি মূলত হওয়ার কথা ছিল গত বছরের মে মাসে। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে তা পিছিয়ে যায়।

পুরো ম্যাচে বল দখলে আধিপত্য করে সোসিয়েদাদ। তবে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা। গোলের উদ্দেশে মোট দুটি শট নেয় দলটি, যার একটি লক্ষ্যে। অবশ্য আক্রমণে তেমন ভালো করেনি বিলবাও-ও।

ম্যাচে হাতেগোনা কয়েকটি সুযোগের মধ্যে প্রথমটি পায় বিলবাও। ৩৩তম মিনিটে ইনিগো মার্তিনেসের জোরালো শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন গোলরক্ষক আলেক্স রেমিরো।

৫৮তম মিনিটে জোড়া ধাক্কা খায় তারা। ডি-বক্সে প্রতিপক্ষের ফরোয়ার্ড পোর্তুকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্প্যানিশ ডিফেন্ডার মার্তিনেস। পেনাল্টি পায় সোসিয়েদাদ। তা থেকেই পার্থক্য গড়ে দেন ওইয়ারসাবাল। বার্সেলোনার পর প্রতিযোগিতাটির দ্বিতীয় সফলতম ক্লাব বিলবাও, ২৩ বার জিতেছে তারা। তবে তাদের সবশেষ শিরোপাটি সেই ১৯৮৩-৮৪ মৌসুমে। এরপর মাঝে চারবার ফাইনাল খেললেও প্রতিবারই হতাশা হয়েছে সঙ্গী।

এর শিরোপা খরা ঘোচানোর আরেকটি সুযোগ অবশ্য দুই সপ্তাহ বাদেই পাচ্ছে তারা। ২০২০-২১ আসরের ফাইনালে আগামী ১৭ এপ্রিল বার্সেলোনার মুখোমুখি হবে বিলবাও।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares