| | বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি |

২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯৯

প্রকাশিতঃ ৫:৫০ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৬৪২ জনে। এই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮৯৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৬৬ হাজার ৮৩৮ জনে।

শুক্রবার (১৯ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন এক হাজার ৬১৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১৯ হাজার ১৪১ জন।

এর আগের ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার (১৮ মার্চ) ভাইরাসটিতে ১৬ জনের মৃত্যুর পাশাপাশি দুই হাজার ৮৭ জনের শরীরে শনাক্ত হয়। সে সময়ে ভাইরাসটি থেকে মুক্ত হন এক হাজার ৫৩৪ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৯৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৯১৭টি নমুনা। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৬৮ হাজার ১১১টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক শূন্য চার শতাংশ। মোট নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের ১১ জন পুরুষ, বাকি সাত জন নারী। এর মধ্যে ১৬ জন হাসপাতালে বাকি দুজন বাড়িতে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৬৪২ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৫৩২ জন, বাকি দুই হাজার ১১০ জন নারী।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিন জনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে প্রথম মৃত্যু হয়।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares