| | রবিবার, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি |

​বেড়েই চলছে ব্রয়লার মুরগির দাম

প্রকাশিতঃ ৪:০৮ অপরাহ্ণ | মার্চ ০৫, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :বাজারে ব্রয়লার মুরগির দাম বেড়েই চলছে। টিসিবির হিসেব অনুযায়ী, গত এক মাসে ব্রয়লার মুরগির দাম বেড়েছে ১১ শতাংশ। আর গত বছরের একই সময়ের তুলনায় এখন বেশি রয়েছে ২৬ শতাংশ। শুক্রবার রাজধানীর বেশ কিছু বাজার ঘুরে দেখা যায়, ব্রয়লার মুরগি খুচরা বিক্রি হচ্ছে ১৪০-১৬০ টাকা কেজি দরে। এক মাস আগেও যা ছিল ১২৫-১৩৫ টাকা। গত বছর এই সময়ে ছিল ১১০-১২০ টাকা।

নিউমার্কেট কাচাঁবাজারে মুরগি কিনতে আসা নিলুফা খানম বলেন, ‘বাচ্চাদের জন্য বাসায় অন্তত মুরগির একটা পদ রাখতে হয়। কিন্তু মুরগির দাম যেভাবে বাড়ছে, তাতে তো মুশকিলে পড়ে যাব।’ মুরগির দাম বৃদ্ধি প্রসঙ্গে বিক্রেতারা বলেন, ‘পোলট্রি খামারে বাচ্চা মুরগির দাম বেড়ে যাওয়ায় এ অবস্থা হয়েছে।’

দাম কমার কোন সম্ভাবনা আছে কিনা, এমন প্রশ্নে পাইকারি বিক্রেতারা বলেন, ‘সামনে শবে বরাত, রমজান ও ঈদ। দাম কমার কোনো সম্ভাবনা আপাতত নেই।’

বাজার ঘুরে দেখা যায় শুধু মুরগির দামই বাড়তি নয়, বাজারে নতুন ওঠা ঢ্যাঁড়স, পটল, করলার দামও চড়া। চালের বাজারেও সুখবর নেই।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares