| | মঙ্গলবার, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি |

গভীর খাদের কিনারায় নির্বাচনী ব্যবস্থা: রিজভী

প্রকাশিতঃ ৮:২৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৬, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :দেশের নির্বাচনী ব্যবস্থা এখন গভীর খাদের কিনারায় বলে মন্তব্য করেছেন রুহুল কবির রিজভী। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এ মন্তব্য করেন।

তিনি বলেন, অবৈধ ক্ষমতাসীনদের স্বার্থসিদ্ধির জন্য অত্যন্ত নিপুণ হাতিয়ার হিসেবে কাজ করে যাচ্ছে ‘নির্বাচন ও সুষ্ঠু ভোটের শত্রু’ প্রধান নির্বাচন কমিশনার ও তার ‘খয়ের খাঁ’ কতিপয় নির্বাচন কমিশনার।

রুহুল কবির রিজভী বলেন “নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, যিনি সুষ্ঠু নির্বাচনের পক্ষে রয়েছেন, তিনি বিবেক যন্ত্রনায় ভুগতে ভুগতে এখন পদত্যাগের কথা বলেছেন। তিনি যথার্থই বলেছেন, নির্বাচন ব্যবস্থা এখন গভীর খাদের কিনারে।“

প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের সদস্যরা ‘অনাচার-দুর্নীতি-অপকর্মের’ সঙ্গে জড়িত অভিযোগ করে তাদের ‘বিচার হবেই’ বলে মন্তব্য করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

ঠাকুরগাঁও সদর, লক্ষীপুরের রামগতি, ময়য়নসিংহের ত্রিশাল, নরসিংদী সদর ও মাধবদী, ফরিদপুরের নগরকান্দা, রাজশাহীর নওহাট্টা ও তাহেরপুর পৌরসভার নির্বাচনে ‘ভোট কারচুপি’ ও ‘ক্ষমতাসীনদের সন্ত্রাসী কর্মকাণ্ডের’ অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, ‘চতুর্থ দফায় পৌর সভা নির্বাচনে আগের ধাপের নির্বাচনগুলোর মতোই ছিল আওয়ামী সন্ত্রাসীদের দখলে; সব ভোটকেন্দ্রেই তাদের দৌরাত্ম ছিল আগের মতোই ব্যাপক নজীরবিহীন। ভোট কেন্দ্রগুলো ছিল সন্ত্রাসের অভয়ারণ্য। সামগ্রিক নির্বাচনটি সরকারের কর্তৃত্ববাদী শাসনের এক জলন্ত দৃষ্টান্ত।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares