| | সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি |

ছয় সিটিতে বিএনপির কর্মসূচি

প্রকাশিতঃ ৫:৪৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৫, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :সরকারের বিরুদ্ধে ভোট ‘কারচুপির’ অভিযোগ এনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে ছয় বিভাগীয় শহরে সমাবেশের কর্মসূচি দিয়েছে বিএনপি।

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও বরিশালে বিএনপির মেয়রপ্রার্থীদের পক্ষে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, আগামী ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে প্রথম সমাবেশ। এরপর ১৮ ফেব্রুয়ারি বরিশালে, ২৭ ফেব্রুয়ারি, খুলনায়, ১ মার্চ রাজশাহীতে, ৩ মার্চ ঢাকা উত্তরে এবং ৪ মার্চ ঢাকা দক্ষিণে সমাবেশ করবে বিএনপি।

বরিশাল সিটি করপোরেশনের গত নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার বলেন, “ছয়টা মহানগরে ছয়টা সমাবেশে করার সিদ্ধান্ত আমরা নিয়েছি। আমরা জনতার সামনে ভোট কারচুপির বিষয়গুলো তুলে ধরতে চাই, আমরা জনতার সামনে ভোটের অধিকারের কথা বলতে চাই, গণতন্ত্র পুনরুদ্ধারের কথা বলতে চাই।

প্রধানমন্ত্রী গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধী দল থাকার ওপর গুরুত্ব দিয়ে সংসদে যে বক্তব্য দিয়েছেন, সে প্রসঙ্গ টেনে মজিবর রহমান সরওয়ার বলেন, “প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে আমরা বলতে চাই, আমাদেরকে জনগণের কাছে যেতে যেন কোনো বাধা না দেওয়া হয়। আমরা গণতান্ত্রিক অধিকার হিসেবে আমাদের সমাবেশ করতে চাই।”

এই বিএনপি নেতা বলেন, “এ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবার নয়। সেই কথাগুলো আমরা জনগণের কাছে বলব। আমরা নিরপেক্ষ সরকারের অধীনে ভোট চাইব, জনগণের ভোটের অধিকার জনগণের কাছে ফিরিয়ে দেওয়া হোক -এটি আমাদের আজকে বড় দাবি।”

জাতীয় প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলনে গত সিটি নির্বাচনে রাজশাহীতে বিএনপির মেয়র পদপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, চট্টগ্রামের ডা. শাহাদাত হোসেন, ঢাকা উত্তরের তাবিথ আউয়াল এবং ঢাকা দক্ষিনের ইশরাক হোসেনও উপস্থিত ছিলেন।

খুলনার নজরুল ইসলাম মঞ্জু অনুষ্ঠানে ছিলেন না। আয়োজকরা জানান, পারিবারিক কারণে তিনি খুলনায় চলে গেছেন।

সংবাদ সম্মেলনের মূল মঞ্চের একপাশে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও বসা ছিলেন। তবে তিনি কোনো বক্তব্য দেননি।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares