| | মঙ্গলবার, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি |

প্রাইভেসি পলিসি সম্পর্কে হোয়াটসঅ্যাপের নতুন উদ্যোগ

প্রকাশিতঃ ৫:৩৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৪, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :ব্যবহারকারীদের নতুন প্রাইভেসি পলিসি সম্পর্কে জানাতে নতুন পদ্ধতি অনুসরণ করছে হোয়াটসঅ্যাপ। মেসেজিং অ্যাপটি এখন সরাসরি ব্যবহারকারীদের কাছে তাদের পলিসির আপডেট পৌঁছে দেবে।

এটি হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস অপশনে পাওয়া যাবে। সাম্প্রতিক সময়ে অ্যাপটির প্রাইভেসি আপডেট নিয়ে ব্যবহারকারীদের মধ্যে উদ্বেগ সৃষ্টি হয়। অনেক ব্যবহারকারীই তুলনামূলক নিরাপদ মাধ্যম হিসেবে হোয়াটসআপ ছেড়ে টেলিগ্রাম ও সিগনাল ব্যবহার করতে শুরু করেন।

এ নিয়ে হোয়াটসঅ্যাপও বাজার হারানোর আশঙ্কা করছে। অ্যাপটি প্রথম স্টাটাসে জানিয়েছে, ব্যবহারকারীদের প্রাইভেসি নিশ্চিতের প্রতিশ্রুতি দিচ্ছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ কারো মেসেজ বা কথোপকথন পড়তে পারে না।

এটি এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড হওয়ায় ব্যবহারকারীর তথ্য সুরক্ষিত থাকে। এতে দাবি করা হয়েছে, হোয়াটসঅ্যাপের প্রাইভেসি আপডেট নিয়ে অনেক ভুল তথ্য ও বিভ্রান্তি ছড়িয়ে পড়েছে। তাই কোম্পানিটি সিদ্ধান্ত নিয়েছে নিজেই সরাসরি ব্যবহারকারীদের কাছে সকল আপডেটের বিস্তারিত পাঠাবে। হোয়াটসঅ্যাপ কারো মেসেজ দেখতে পারে না এবং ফেসবুকও এটি করতে পারেনা বলে নিশ্চিত করা হয়েছে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares