| | মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি |

ব্রাজিলে করোনায় মৃত্যু সোয়া ২ লাখ ছাড়াল

প্রকাশিতঃ ৪:৫০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০২, ২০২১

somoy news

আর্তর্জাতিক ডেস্ক :ব্রাজিলে সোমবার করোনা ভাইরাসে নতুন করে ৬০৯ জন মারা গেছে। দেশটিতে এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ২৫ হাজার ১৪৩ জন। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানিয়েছে ওয়ার্ল্ডোমিটার। দেশটিতে নতুন করে ২৫ হাজার ২৮৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯২ লাখ ৩০ হাজার ১৬ জন।

ব্রাজিলের জনবহুল সাও পাওলো রাজ্যে করোনা ভাইরাস প্রতিরোধে রেড অ্যালার্ট জারি রাখা হয়েছে। সকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত অদরকারি কাজ বন্ধ রাখা হয়েছে। তবে সংক্রমণ পরিস্থিতির উন্নতি হয়েছে বলে কর্তৃপক্ষ সোমবার ঘোষণা দিয়েছে।

উত্তরাঞ্চলীয় আমাজন রাজ্য থেকে ৪০৬ জন রোগীকে বিমানে করে অন্য ১৬টি রাজ্যে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। এ রাজ্যে অক্সিজেন সংকটের কারণে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। এ দিকে সারা বিশ্বে করোনায় মোট মারা গেছে ২২ লাখ ৪৭ হাজার ৭৫৫ জন। মোট আক্রান্ত ১০ কোটি ৩৯ লাখ ৩৪ হাজার ৮১০ জন।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares