| | সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি |

​সুস্বাস্থ্য ধরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে শারীরিক সম্পর্ক : গবেষণা

প্রকাশিতঃ ১২:৪১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০২, ২০২১

somoy news

লাইফস্টাইল ডেস্ক :সুস্বাস্থ্যের সঙ্গে সরাসরি সম্পর্ক রয়েছে ভালো যৌনজীবনের। সম্প্রতি এক গবেষণার পর এই দাবি আরও জোরালো হয়েছে। এমনকি সম্পর্ক ভালো রাখার ক্ষেত্রেও শারীরিক সম্পর্ক কার্যকরী ভূমিকা নিতে পারে।

শারীরিক সম্পর্ক শুধু শারীরিক চাহিদা মেটায় না। এমনকি মুড ভালো করতেও ভালো যৌনজীবনের ভূমিকা রয়েছে। এমনকি রোগ প্রতিরোধ ভালো রাখতেও শারীরিক সম্পর্কের কার্যকরী ভূমিকা রয়েছে।

ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখা হোক বা হৃদপিণ্ডের একাধিক রোগ সারানো হোক, শারীরিক সম্পর্কের জুড়ি মেলা ভার। ফলে শারীরিক সম্পর্কের সঙ্গে সুস্বাস্থ্য বা দীর্ঘায়ুর সরাসরি যোগ রয়েছে বলে দাবি করছেন গবেষকরা।

নিউ ইংল্যান্ড রিসার্চ ইন্সটিটিউটের দাবি, হৃদপিণ্ডের অনেক জটিল রোগ সারতে পারে শারীরিক সম্পর্ক ভালো হলে।

কিশোর বয়স থেকেই যৌনজীবন নিয়ে অনেকে কৌতূহল থাকেন। গবেষণায় জানা গেছে ২০ থেকে ৩৫ বছর বয়সী মানুষের মধ্যে যৌনজীবন নিয়ে উত্সাহ সব থেকে বেশি হয়।

৩৫ থেকে ৫০ বয়সী মানুষের মধ্যে শারীরিক সম্পর্ক নিয়ে উত্সাহ কম- এমন দাবি করেছেন গবেষকরা। কারণ এই বয়সে দম্পতিরা নিজেদের মধ্যে যৌনজীবন নিয়ে কথা বলতে ভয় পান। এমনকি যৌনজীবন ভালো না হওয়ায় এই বয়সী বেশিরভাগ মানুষের শরীরে চনমনে ভাব থাকে না বলেও গবেষকরা দাবি করেছেন। সূত্র- জিনিউজ

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares