| | সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি |

ভয়ংকর কর্নওয়াল

প্রকাশিতঃ ৫:৫১ অপরাহ্ণ | জানুয়ারি ৩১, ২০২১

somoy news

স্পোর্টস ডেস্ক :ওয়ানডে সিরিজের পর টেস্টেও স্পিন দিয়ে ওয়েস্ট ইন্ডিজ বধের পরিকল্পনা সাজাচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তবে কাজটা মনে হয় এতটা সহজ হবে না। ইটের বদলে পাটকেল হজমের বিষয়টি মাথায় রাখতে হবে স্বাগতিকদের। তিন দিনের প্রস্তুতি ম্যাচে গতকাল সে বার্তাই দিয়েছেন রাকিম কর্নওয়াল ও জোমেল ওয়ারিকান। দুই ক্যারিবিয়ান স্পিনারের ঘূর্ণিতে মাত্র ১৬০ রানে গুটিয়ে গেছে বিসিবি একাদশ। এরপর উইন্ডিজ টপঅর্ডারের জন ক্যাম্পবেল ও নক্রুমা বোনারের ব্যাটিং অনুশীলনও বেশ ভালো হয়েছে। দ্বিতীয় দিন শেষে ২৭৬ রানের লিড নিয়েছে সফরকারীরা।

দুই স্পিনারের মধ্যে দীর্ঘদেহী কর্নওয়াল ছিলেন বেশি বিধ্বংসী। ৪৭ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। ২৭ বছর বয়সী এই অফস্পিনার এমএ আজিজের নিষ্প্রাণ উইকেটেও বেশ ভালো টার্ন ও বাউন্স আদায় করে নিয়েছেন।

ভালো বোলিং করেছেন আরেক স্পিনার ওয়ারিকানও। তিনি এতটা বাউন্স না পেলেও মাঝেমধ্যে ভালো টার্ন পেয়েছেন। মাত্র ৭ ওভার বোলিং করেই বিসিবি একাদশের মিডল অর্ডারের তিন উইকেট তুলে নিয়েছেন ২৮ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার। টেস্টে স্পিন উইকেট পেলে দু’জনই হুমকি হয়ে উঠতে পারেন। তাই বলে ক্যারিবিয়ানদের পেস আক্রমণকে ভুললে চলবে না। করোনার কারণে তাদের অনেক তারকা না এলেও পেস আক্রমণটা কিন্তু ঠিকই আছে। কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও আলঝারি জোসেফ যে কোনো ব্যাটিংয়কে তছনছ করে দেওয়ার ক্ষমতা রাখেন। গতকাল স্পিনারদের দাপটের মধ্যে এই তিন পেসার মন্দ বোলিং করেননি। বিশেষ করে কেমার রোচ দারুণ বোলিং করেছেন। দিনের প্রথম ওভারেই দারুণ এক ইন সুইঙ্গারে বাংলাদেশ টেস্ট দলে থাকা সাইফ হাসানকে এলবিডব্লিউ করেন রোচ।

টেস্ট দলে থাকা আরেক ওপেনার সাদমান ইসলাম বেশ কিছুটা সময় উইকেটে থাকলেও স্বচ্ছন্দ ছিলেন না। তাদের তুলনায় বরং এ সিরিজে সুযোগ না পাওয়া নাইম শেখ আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছেন। যদিও তার ৪৮ বলে ৯ চারে খেলা ৪৫ রানের ইনিংসটি লম্বা দৈর্ঘ্যের ম্যাচের জন্য আদর্শ ছিল না। টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়া নুরুল হাসান সোহানও ভালো শুরু করেছিলেন। কিন্তু অন্য প্রান্তে উইকেট পতনের মিছিলে তিনিও ধৈর্য হারিয়ে বসেন।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ২৫৭ ও ১৭৯/৫ (বোনার ৮০*, ক্যাম্পবেল ৬৮, হজ ১৯; সাইফ ২/৩২, খালেদ ১/১৬)

বিসিবি একাদশ: ১৬০ (সাইফ ১৫, সাদমান ২২, নাইম ৪৫, ইয়াসির ১, নুরুল হাসান ৩০, হৃদয় ৭, আকবর ৫; কর্নওয়াল ৫/৪৭, ওয়ারিকান ৩/২৫, রোচ ১/১৩)।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares