| | রবিবার, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪২ হিজরি |

পেট্রাপোল-বেনাপোল বন্দরে আজ আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিতঃ ৫:৪৮ অপরাহ্ণ | জানুয়ারি ২৬, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :ভারতের প্রজাতন্ত্র দিবসের সরকারি ছুটি থাকায় আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল থেকে বেনাপোল ও পেট্রাপোল বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

এর ফলে দুই দেশের সীমান্তে আমদানি-রপ্তানি পণ্য নিয়ে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। তবে বেনাপোল কাস্টমস হাউস ও বন্দরে কাজকর্ম স্বাভাবিক রয়েছে। পাসপোর্টযাত্রী যাতায়াতও রয়েছে স্বাভাবিক।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী বলেন, মঙ্গলবার ভারতের প্রজাতন্ত্র দিবসের সরকারি ছুটি থাকায় এ পথে কোনো আমদানি-রপ্তানি হবে না। আগামীকাল বুধবার (২৭ জানুয়ারি) সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা প্রজাতন্ত্র দিবসের ছুটিতে থাকায় আজ মঙ্গলবার দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। আগামীকাল বুধবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি চলবে। সীমান্ত বাণিজ্য বন্ধ থাকার কারণে উভয় সীমান্তে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে । বেনাপোল কাস্টম হাউসে সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার বলেন, ‘আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দরের অভ্যন্তরে পণ্য লোড ও ভারতীয় ট্রাক থেকে পণ্য আনলোড চলবে।’

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares