| | বুধবার, ২৮শে পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি |

ইউক্রেনের নার্সিংহোমে অগ্নিকাণ্ডে নিহত ১৫

প্রকাশিতঃ ৪:৫১ অপরাহ্ণ | জানুয়ারি ২২, ২০২১

somoy news

আন্তর্জাতিক ডেস্ক :ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর খারকিভের একটি নার্সিংহোমে অগ্নিকাণ্ডে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সাবেক সোভিয়েত প্রজাতন্ত্রের এই সেবাকেন্দ্রের দ্বিতীয় তলায় আগুন ছড়িয়ে পড়ে।

এ দুর্ঘটনাকে মর্মান্তিক বলে উল্লেখ করেন দেশটির প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কি। তিনি বলেন, ভবনটিতে যখন আগুন লাগে, তখন সেটির ভেতরে ৩৩ জন ছিলেন।

দ্বিতীয় তলায় পুড়ে দগ্ধ হয়ে যাওয়া একটি জানালা দিয়ে কুণ্ডলী পাকানো ধোঁয়া বের হতে দেখেছেন ঘটনাস্থলে থাকা এএফপির সাংবাদিক। অগ্নিনির্বাপক কর্মীরা ক্ষতির মূল্যায়ন করছেন বলেও তিনি জানান।

১৫ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন জেলেনস্কি। তিনি বলেন, যারা নিহত হয়েছেন, তাদের জন্য আমরা প্রার্থনা করছি।

অগ্নিকাণ্ডের ক্ষতি নিয়ে তাৎক্ষণিকভাবে কেউ কিছু বলতে পারেননি। কতজন বেঁচে আছেন, কতজনকে পার্শ্ববর্তী হাসপাতালে নেওয়া হয়েছে, সেই তথ্যও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

আগুন ছড়িয়ে পড়ার দুই ঘণ্টারও কম সময়ের মধ্যে তা নিভিয়ে ফেলা হয়েছে। প্রায় অর্ধশত অগ্নিনির্বাপণকর্মী এতে অংশ নিয়েছেন।

বৈদ্যুতিক হিটারের অপব্যবহারে এই অগ্নিকাণ্ড হতে পারে বলে ধারণা করছে কর্তৃপক্ষ। এ নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares