| | মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি |

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হাইকোর্টে রিট

প্রকাশিতঃ ৫:৩২ অপরাহ্ণ | জানুয়ারি ২১, ২০২১

somoy news

সময় নিউজ ডেস্ক :বিলম্ব ছাড়াই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার এ রিট করেন ভাওয়াল মির্জাপুর পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল কাইয়ুম সরকার।

এতে শিক্ষা সচিব, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, উপ সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরিক কমিশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট ছয়জনকে বিবাদী করা হয়েছে।

এর আগে গত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সরকারকে ১১ জানুয়ারি আইনি নোটিশ দেওয়া হয়েছিলো। কিন্তু নোটিশের জবাব না পেয়ে এ রিট করা হয়।

ওই নোটিশে বলা হয়, কোভিড-১৯ এর কারণে ২০২০ সালের ১৭ই মার্চ থেকে এখন পর্যন্ত বন্ধ রয়েছে। এরমধ্যে মোট ১১ বার স্কুল বন্ধের তারিখ বাড়ানো হয়েছে। সর্বশেষ ২০ ডিসেম্বর সময় বাড়ানো হয়। তখন ১৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়ানো হয়। তাই ১৬ জানুয়ারি আর মেয়াদ বৃদ্ধি না করতে নোটিশে অনুরোধ করা হয়েছে। না হলে শিক্ষার্থীরা অপূরণীয় ক্ষতির সম্মুখীন হবে।

তবে এরপরও ১৬ জানুয়ারির পরে ফের ৩০ জানুয়ারি পর্যন্ত সরকার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়ানো হয়।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares