| | মঙ্গলবার, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি |

ত্বকের যত্নে নারিকেল তেল

প্রকাশিতঃ ৮:৩৮ অপরাহ্ণ | জানুয়ারি ১৯, ২০২১

somoy news

লাইফস্টাইল ডেস্ক :ধতেল মূলত মরা চামড়াকে শরীর থেকে ঝরিয়ে দেয়। ত্বককে করে তোলে সতেজ ও জীবিত। শরীরে যে কোনো তেল মাখা গেলেও মুখের ত্বকের প্রতি খুব সাবধানতা অবলম্বন করতে হয়। সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে তৈরি করা সম্ভব বলেই হয়তো নারিকেল তেলের গুনাগুণ সব থেকে বেশি। তাই নারিকেল তেল মুখের ত্বকের যত্নে খুব চমৎকার।

অতিরিক্ত রোদের তাপে অনেক সময় মুখের চামড়া নষ্ট হয়ে যায়, সে ক্ষেত্রেও নারিকেল তেল তা ঠিক করতে সক্ষম। আবার অনেক সময় মুখে অবাঞ্ছিত কিছু দাগ দেখা যায় সেগুলো দূর করতে পারে নারিকেল তেল। ত্বকে অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টিফাঙ্গাল, এবং অ্যান্টিভাইরালের প্রভাব বিস্তার করা থেকে নারিকেল তেল ত্বককে সুরক্ষিত রাখে।

প্রতিদিন রাতে মুখ ভালো করে ধুয়ে নারিকেল তেল সম্পূর্ণ ত্বকে মাসাজ করে নিতে হবে। সারা রাত রেখে দিতে হবে। সকালে ফেস ওয়াস দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে, অবশ্যই ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে। নিয়মিত নারিকেল তেল মাখলে ত্বক উজ্জ্বল ও মসৃণ হয়।

এক্ষেত্রে কেউ যদি প্রথমবারের মত নারিকেল তেল ব্যাবহার করে থাকে তাহলে অবশ্যই অ্যালার্জি আছে কিনা তা পরীক্ষা করে নিতে হবে। শুধু নারিকেল তেলের ক্ষেত্রেই নয়, যে কোনো জিনিসই প্রথমবারে ব্যাবহার করার আগে অবশ্যই জিনিস টি শরীরে অ্যালার্জিক কিনা তা খেয়াল খেয়াল করতে হবে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares