| | সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি |

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ৩৪

প্রকাশিতঃ ৬:৫৭ অপরাহ্ণ | জানুয়ারি ১৫, ২০২১

somoy news

আন্তর্জাতিক ডেস্ক :শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়া। স্থানীয় সময় শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে দেশটির সুলাওসি দ্বীপে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এতে অন্তত ৩৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক মানুষ। এছাড়া বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, ভূমিকম্পের উৎস মাজনে শহরের উত্তর-পূর্বের ৬ কিলোমিটার দূরে। ভূমিকম্পটি ৭ সেকেন্ড স্থায়ী হয়। তবে সুনামি হওয়ার আশঙ্কা নেই। এ ব্যাপারে কোনো সতর্কতা জারি করা হয়নি।

ইন্দোনেশিয়ার দুর্যোগ মোকাবিলা সংস্থা জানিয়েছে, আতঙ্কিত বাসিন্দারা নিরাপদ এলাকায় সরে গেছে।

প্রাথমিকভাবে সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, ভূমিকম্পে মাজনিতে ৪ জন নিহত ও ৬৩৭ জন আহত হয়েছেন। এছাড়া মামুজুর আশপাশ এলাকায় ৩ জন নিহত ও ২৪ জন আহত হয়েছেন।

ভূমিকম্পের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে অন্তত ৬০টি বাড়ি। এর মধ্যে কয়েকটি ভবন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিকম্প আঘাত হানার পর সহস্রাধিক বাসিন্দা নিরাপদ আশ্রয় খুঁজতে বাসা থেকে পালিয়ে যায়।

প্রসঙ্গত, ২০১৮ সালে সুলাওসির পালু শহরে ৬.২ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এর পরপরই আঘাত হানে সুনামি। এতে ১ হাজার মানুষের প্রাণহানি ঘটে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares