| | সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি |

প্যারেডে অংশ নিতে ভারতে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল

প্রকাশিতঃ ৬:৪৯ অপরাহ্ণ | জানুয়ারি ১৫, ২০২১

somoy news

নিউজ ডেস্ক :আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি কন্টিনজেন্ট দু’দেশের ঘনিষ্ঠ সম্পর্কের স্বীকৃতি হিসাবে যোগ দিচ্ছে।

ভারত সরকারের আমন্ত্রণে সে দেশের প্রজাতন্ত্র দিবসের প্যারেডে যোগ দিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি কন্টিনজেন্ট এখন সে দেশ সফর করছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীভাস্তাভা বৃহস্পতিবার বলেন, এটি হচ্ছে আমাদের দু’দেশের মধ্যকার ঘনিষ্ঠ বন্ধনের প্রমাণ।

ভার্চ্যুয়াল মিডিয়া ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে অনুরাগ বলেন, মুক্তিযুদ্ধের এবং কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি হিসাবে ভারত ও বাংলাদেশের মধ্যকার সম্পর্কে ২০২১ সাল হবে একটি ঐতিহাসিক বছর।

তিনি বলেন, আমরা দু’দেশে দুটি ইভেন্ট বিভিন্ন যৌথ কর্মসূচীর মাধ্যমে উদযাপন করব। তিনি আরো বলেন, আমরা একাধিক ইভেন্ট ও কর্মসূচী পালন করব। এই ইভেন্ট ও কর্মসূচীতে আমাদের অতীত ইতিহাস স্মরণ করব।

বাংলাদেশ সেনাবাহিনীর ১২২ সদস্যের একটি কন্টিনজেন্ট ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার দিল্লী পৌঁছে। ভারতের বিমান বাহিনীর বিশেষ বিমান সি-১৭ এয়ারক্রাপ্টে করে দলটি দিল্লী যায়।

সূত্র : বাসস

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares