| | সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি |

কোভিডে মৃত্যু ২০ লাখের মাইলফলক ছাড়াল

প্রকাশিতঃ ৬:৪৩ অপরাহ্ণ | জানুয়ারি ১৫, ২০২১

somoy news

নিউজ ডেস্ক :কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত বিশ্ব। এক বছরেও গতি কমেনি এতটুকু। রোজ নতুন নতুন এলাকায় সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। কোথাও কোথাও দ্বিতীয় ও তৃতীয় ঢেউ চলছে। আবার নতুন ধরনও দেখা যাচ্ছে ব্রিটেনসহ বিশ্বের কয়েকটি দেশে। এরই মধ্যে করোনাভাইরাসে মৃত্যু আরেকটি মাইলফলক ছাড়িয়ে গেছে। ২০ লাখের গণ্ডি পেরিয়ে গেছে করোনায় মৃত্যুর সংখ্যা। এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, শুক্রবার সকাল সোয়া ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় মারা গেছেন ২০ লাখ দুই হাজার ৪০৭ জন। আর আক্রান্ত শনাক্ত হয়েছেন ৯ কোটি ৩৫ লাখ ৩৩ হাজার ৪৭২ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬ কোটি ৬৮ লাখ ১২ হাজার ৬২৩ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত ছাড়িয়েছে দুই কোটি ৩৮ লাখ। মৃতের সংখ্যা চার লাখের কাছাকাছি।

মৃতের তালিকায় দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। দেশটিতে মৃতের সংখ্যা দুই লাখ সাত হাজার ছাড়িয়েছে। শনাক্তের সংখ্যা ৮৩ লাখের বেশি। আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে দেশটিতে।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে শনাক্তের সংখ্যা এক কোটি পাঁচ লাখের বেশি।

মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে– রাশিয়া, ইতালি, ফ্রান্স, স্পেন ও ইরানে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি। এখন পর্যন্ত বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে এই মহামারী ছড়িয়ে পড়েছে। ১১ মার্চ এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares