| | সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি |

বিদায় রিয়ালের, হলো না এল ক্লাসিকো ফাইনাল

প্রকাশিতঃ ৬:৩৫ অপরাহ্ণ | জানুয়ারি ১৫, ২০২১

somoy news

নিউজ ডেস্ক :একদিন আগেই স্প্যানিশ সুপার কাপের ফাইনাল নিশ্চিত করেছিল বার্সেলোনা। সবাই অধীর অপেক্ষায় ছিল পরের দিন সেমিতে রিয়াল মাদ্রিদ জিতে গেলে একটা সমীকরণ মিলে যাবে। আর তা হচ্ছে অনেকদিন পর সুপার কাপে দেখা মিলবে এল ক্লাসিকোর ঝাঁঝ। বার্সা কথা রাখলেও রিয়াল পারেনি। বৃহস্পতিবার সুপার কাপের সেমিতে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে বিদায় নিয়েছে জিদান শিবির।

মালাগায় বৃহস্পতিবার রাতে দ্বিতীয় সেমি-ফাইনালে ২-১ গোলে জিতেছে বিলবাও। সেভিয়ার মাঠে আগামী রোববার শিরোপা লড়াইয়ে তাদের প্রতিপক্ষ বার্সেলোনা।

রিয়াল আসলে নিজেদের খেলাটা দেখাতে পারেনি। প্রায় সময়ই আক্রমণভাগে বিবর্ণ দেখা গেছে। এর উপর প্রথমার্ধে দুই গোল হজম সব কিছু ছন্দহীন করে দিয়েছিল। তারপরও এক গোল শোধ দিয়েছিল তারা। কিন্তু শেষ রক্ষা হয়নি।

১৮ মিনিটেই লিড নেয় বিলবাও। রিয়ালের ভুলে কোনাকুনি শটে দারুণ গোল করেন রাউল গার্সিয়া। ৩৮ মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন গার্সিয়া (২-০)। ইনিগো মার্তিনেসকে রাইট-ব্যাক ভাসকেস পেছন থেকে টেনে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে অল্পের জন্য বেঁচে যায় রিয়াল; ইকের মুনিয়াইনের হেড পোস্টের বাইরে দিয়ে যায়। সাত মিনিটের ব্যবধানে দুবার ভাগ্যের ফেরে গোল না পাওয়ার হতাশা যোগ হয় মাদ্রিদ শিবিরে; ৬১ মিনিটে মার্কো আসেনসিওর শট পোস্টে লাগার পর স্প্যানিশ এই ফরোয়ার্ডেরই দূরপাল্লার শট ক্রসবারে বাধা পায়।

৭৩ মিনিটে জালের দেখা পায় রিয়াল। সতীর্থের হেডে বাড়ানো বল থেকে আলতো টোকায় গোল করেন করিম বেনজেমা। ব্যবধান একটু কমার পর আরও ক্ষীপ্র হয়ে ওঠে রিয়াল। কিন্তু কাঙ্খিত সমতাসূচক গোল পায়নি লস ব্লাঙ্কস শিবির।

৮৮ মিনিটে রামোসের হেড অল্পের জন্য হয় লক্ষ্যভ্রষ্ট। শেষ দিকে ম্যাচে ছিল উত্তেজনা। প্রতিপক্ষের বক্সে হেড করতে গিয়ে পড়ে যান রামোস। আবেদন ওঠে পেনাল্টির। ভিএআর প্রযুক্তিতে অনেকক্ষণ দেখার পর তা বাতিল হয়ে যায়। স্বপ্নভঙ্গ রিয়ালের। ফাইনালে উঠার আন্দন্দে মত্ত হয়ে ওঠে অ্যাথলেটিক বিলবাও।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares