| | শনিবার, ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি |

৩ মাস বন্ধ থাকার পর আবারো হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে চাল আমদানি শুরু

প্রকাশিতঃ ৬:৫৪ অপরাহ্ণ | জানুয়ারি ০৯, ২০২১

somoy news

নিজস্ব প্রতিবেদক : বাজারে চালের দাম লাগামহীন ভাবে বেড়েই চলেছে। চালের বাজার স্বাভাবিক রাখতে ভারত থেকে চাল আমদানি সিদ্ধান্ত নিয়েছে বাংরাদেশ সরকার।

এর অংশ হিসেবে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে মেসার্স জগদিশ চন্দ্র রায় নামের একটি প্রতিষ্ঠনের প্রথম চালান ৩ গাড়ীতে ১১২ মেট্রিক টন স্বর্না-৫ চাল আসার মাধ্যমে ভারত থেকে চাল্ আমদানি কার্যক্রম শুরু হলো।

আজ শনিবার বিকেলে ৩ টায় ভারত থেকে আমদানিকৃত চাল বোঝাই ট্রাকগুলো হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

আমদানিকারক মেসার্স জগদিশ চন্দ্র রায় প্রতিষ্ঠানের প্রতিনিধি শ্রীপদ জানান, সরকারের বিভিন্ন শর্তবলী মেনে ১০ হাজার মেট্রিক টন চাল আমদানির অনুমতি পেয়েছি। হিলি স্থলবন্দর থেকে শুধু মাত্র আমাদের প্রথম চালানের ৬শ মেট্রিক টনের মধ্যে ১১২ মেট্রিক টন চাল দেশে প্রবেশ করলো। আশা করছি অন্যান্য আমদানিকারকদের আমদানিকৃত চাল দুই-এক দিনের মধ্যে বন্দরে প্রবেশ করবে। আর চাল আমদানি শুরু হলে এবং সঠিক সময়ে দেশের বিভিন্ন মোকামে আমদানিকৃত চাল সরবরাহ করতে পারলে দেশের বাজারে চালের দাম কমে আসতে শুরু করবে।

হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানিকারক গ্রæপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, সাড়ে ৩ মাস পর হিলি বন্দর দিয়ে দেশে চালের একটি চালান আসলো বাংলাদেশে। বন্দরে ৩৫৬ ডলারে চাল আমদানি করা হচ্ছে। তিনি আরও বলেন বন্দরের অনান্য প্রতিষ্ঠানও চাল আমদানির জন্য এলসি করেছে । চাল আমদানির পুরো দমে শুরু হলে বাজারে চালের দামও কমে আসবে।

Matched Content

সময় নিউজ ডট নেট এর কোনো সংবাদ,তথ্য,ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares